WB Teacher Recruitment Update 2022-All Details Below

HOME Latest Recruitment WB News

WB Teacher Recruitment Update 2022

রাজ্যে অস্থায়ী শিক্ষক নিয়োগ হতে চলেছে, ১৩ হাজার টাকা প্রতি মাসে বেতন।

ejobtime.info 1প্রতিদিন দ্রুত জবের আপডেট পেতে আমাদের সাথে টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন- Click Here Link

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য আরো একটি সুখবর নিয়ে হাজির হলাম। শীঘ্রই রাজ্যে শিক্ষক পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি আস্তে চলেছে। রাজ্যের উচ্চমাধ্যমিক স্কুলগুলোতে ছাত্র ভর্তির সংখ্যা বহু হরে বেড়েছে। এবছরে রাজ্যে মাধ্যমিক পরীক্ষায় পাশ করেছে প্রায় সাড়ে নয় লক্ষ পরীক্ষার্থী। তাই শিক্ষা সংসদ থেকে প্রতি স্কুলকে অতিরিক্ত ১২৫ জন করে ছাত্র ভর্তি করতে অনুমতি দিয়েছে। যেখানে আগে একটি স্কুলে ২৭৫ জন ছাত্রছাত্রী উচ্চমাধ্যমিক স্তরে ভর্তি হতে পারতো, সেই সংখ্যা এখন বেড়ে দাঁড়ালো ৪০০ জন। আর এই ছাত্রছাত্রীদের সংখ্যা বাড়ার জন্য নতুন শিক্ষক নিয়োগ করা হবে বলে বিভিন্ন সূত্রের খবরে জানা গেছে।

 

 

জানা গেছে, উচ্চমাধ্যমিকের রেজাল্টের দিনই অর্থাৎ ১০ জুন এ বিষয়ে একটি বৈঠক রয়েছে। সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য এবং সংসদের সদস্যরা এই শিক্ষক নিয়োগ সংক্রান্ত নিয়ে আলোচনায় বসবেন। রাজ্যের জুড়ে বিভিন্ন স্কুলে প্রায় ৬০-টিরও বেশি বিষয় রয়েছে উচ্চমাধ্যমিক স্তরে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে বহু বিষয়ের জন্য অস্থায়ী শিক্ষক নিয়োগ করা হয়ে থাকে। তবে এবছর স্কুলে আসন সংখ্যা বৃদ্ধি পাওয়ার জন্য প্রত্যেক স্কুলে যাতে সমস্ত বিষয়ের ক্ষেত্রে পর্যাপ্ত শিক্ষক থাকেন তার জন্য চুক্তি ভিত্তিক ভাবে অস্থায়ীভাবে শিক্ষক নিয়োগ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে সংসদ।

রাজ্যের বিভিন্ন পদে কর্মী নিয়োগ ২০২২ আবেদন করুন
বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদে নন-টিচিং স্টাফ নিয়োগ ২০২২ আবেদন করুন
রাস্তা নির্মাণ কাজে কর্মী নিয়োগ ২০২২ আবেদন করুন
মেট্রো রেলে কর্মী নিয়োগ ২০২২ আবেদন করুন
ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ২০২২ আবেদন করুন
কোলকাতার মিউজিয়ামগুলিতে স্থায়ী চাকরি ২০২২ আবেদন করুন
ভারতীয় বায়ু সেনাতে কর্মী নিয়োগ ২০২২ আবেদন করুন

সূত্রের খবর অনুযায়ী এই অস্থায়ী পদে শিক্ষকদের প্রতি মাসে সাড়ে ১৩ হাজারের মতো বেতন থাকবে। এসএসসি’র মাধ্যমে স্থায়ী শিক্ষক যতদিন না পর্যন্ত নিয়োগ হচ্ছে ততদিন পর্যন্ত এই শিক্ষকরাই ক্লাস নিতে থাকবেন। তবে শূন্যপদের সংখ্যা সমন্ধে ধারণা করা যেতে পারে যে গোটা রাজ্য জুড়ে যদি প্রতি উচ্চমাধ্যমিক স্কুলে একজন করেও অস্থায়ী শিক্ষক নিয়োগ করা হয় তাহলেও এই নিয়োগের সংখ্যা এসে দাঁড়াচ্ছে সাড়ে সাত থেকে আট হাজারে অরে অবশ্যয় এটা রাজ্যের শিক্ষিত যুবকদের কাছে সুবর্ণ সুযোগ। যদিও বিজপ্তি প্রকাশিত হলেই এই নিয়োগ সমন্ধে সঠিক ভাবে বিস্তারিত জানা যাবে।

★ Join Our Telegram Channel  « Click Here★

ejobtime.info 1

Click Here To Join Telegram Channel –  Click To Join

You Can Check Latest News Click Here

Note: The above-mentioned material is only intended for the benefit of the job seekers for information purposes. ejobtime.info is not an agency for recruitment and does not carry out recruitment. ejobtime.info is a news media that offers simple first-hand information on various recruitments across India. Jobseekers are asked, for details and application procedures, to visit the official website of the company/department.

বিঃদ্রঃ : উপরের উল্লিখিত উপাদানগুলি কেবলমাত্র কাজের উদ্দেশ্যে চাকরিদাতাদের সুবিধার জন্য। ejobtime.info নিয়োগের জন্য কোনও সংস্থা নয় এবং নিয়োগও পরিচালনা করে না। ejobtime.info একটি নিউজ মিডিয়া যা পুরো ভারত জুড়ে বিভিন্ন নিয়োগের জন্য সহজ প্রথম তথ্য সরবরাহ করে। চাকরী সন্ধানকারীদের বিবরণ এবং আবেদনের পদ্ধতি জানতে, সংস্থা / বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট দেখার জন্য বলা হয়।

नोट: उपर्युक्त तत्व केवल नियोक्ताओं के लाभ के लिए कार्य उद्देश्यों के लिए हैं। ejobtime.info एक भर्ती एजेंसी नहीं है और भर्ती का प्रबंधन नहीं करती है। ejobtime.info एक समाचार मीडिया है जो भारत भर में विभिन्न भर्तियों के लिए पहली आसान जानकारी प्रदान करता है। नौकरी चाहने वालों को विवरण और आवेदन प्रक्रिया जानने के लिए कंपनी / विभाग की आधिकारिक वेबसाइट पर जाने के लिए कहा जाता है।

   ★ Latest Govt Jobs – Apply Online ★   

✅ ★ Upcoming India Railway Jobs ★

✅ ★ Follow Our Facebook Page  « Click Here ★

✅ ★ Join Our Facebook Group  « Click Here ★

✅ ★ Join Our Telegram Channel  « Click Here★

Leave a Reply

Your email address will not be published.