Kolkata Airport Recruitment 2021

Duare Ration Prakalpa 2021 “দুয়ারে রেশন” প্রকল্প সমন্ধে সম্ভাব্যবলী কিছু আপডেট।

Featured HOME WB News

( প্রতিবেদনটির সত্যতা যাচাই করা নেই এবং এটি অন্য সংবাদ মাধ্যম থেকে সংগৃহিত )

Duare Ration Prakalpa 2021

পশ্চিমবঙ্গে  প্রত্যেক রাজ্যে শুরু হবে দুয়ারে রেশন প্রকল্প। ২০২১ শে বিধানসভা ভোটের আগে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী “দুয়ারে রেশন” প্রকল্প শুরু করার প্রকাশ করেন।
তিনি বলেছিলেন তৃতীয় বারের জন্য পুনরায় যদি তৃনমূল সরকার গঠন হয় তাহলে প্রত্যেক রাজ্যবাসীর বাড়িতে বাড়িতে রেশন পৌছে দেওয়া হবে।

যেহেতু তৃনমূল সরকার পুনরায় ক্ষমতায় এসেছে, তাই সম্প্রতি একটি নোটিস প্রকাশ হয়েছে, যেখানে এই “দুয়ারে রেশন” প্রকল্প বাস্তবায়নের কথা বলা হয়েছে।
সেখানে এও বলা হয়েছে যে এই প্রকল্পের জন্য প্রত্যেক গ্রাম পঞ্চায়েত থেকে কর্মী নিয়োগ করা হবে।

দুয়ারে রেশন প্রকল্প কি ?

কোনো ব্যক্তিকে আর রেশন এ লাইন না দিয়ে তাদের প্রাপ্ত প্রয়োজনীয় রেশন দ্রব্য যেমন চাল, আটা, গম, চিনি ইত্যাদি প্রত্যেক রাজ্যবাসীর বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ায় হল “দুয়ারে রেশন” প্রকল্প।

শূন্যপদ ও বেতন :-

নোটিশ অনুযায়ী রাজ্যের প্রত্যেক গ্রাম পঞ্চয়েত থেকে মোট ১০ জন ভিলেজ রিসোর্স পার্সন এই প্রকল্পে নিয়োগ হবে এবং প্রত্যেক নিয়োগকারীকে প্রতি দিন হিসেবে ৩৮৬ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছে।

আবেদন পদ্ধতি :-

এই প্রকল্পের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি যাতে খুব তাড়াতাড়ি জারি করা হয় তার জন্য রাজ্যের প্রত্যেক জেলাশাশকের কাছে নোটিশ পৌছে দেওয়া হয়েছে।

কর্মী নিয়োগের দায়িত্বে থাকবে প্রতিটি বিডিও অফিস এবং গ্রাম পঞ্চায়েত। তাই যে সকল ব্যক্তি এই প্রকল্পে কাজ করতে ইচ্ছুক তারা তাদের নিকটবর্তী পঞ্চায়েত বা বিডিও অফিসে গিয়ে সরাসরি যোগাযোগ করতে পারেন।

গ্রাম পঞ্চায়েত বা বিডিও অফিস থেকে সরাসরি আপনাকে নিয়োগ করিয়ে নেওয়া হবে এবং কি কি ডকুমেন্ট প্রয়োজন সেটা বলে দেওয়া হবে।

 

( প্রতিবেদনটির সত্যতা যাচাই করা নেই এবং এটি অন্য সংবাদ মাধ্যম থেকে সংগৃহিত )

Leave a Reply

Your email address will not be published.